(কোভিড-১৯)সদস্যদের ব্যাক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করলেন মুজিবনগরের ইউএনও

0
183
(কোভিড-১৯)সদস্যদের ব্যাক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করলেন মুজিবনগরের ইউএনও

মোঃ তুহিন, নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঝুঁকি নিয়ে কাজ করছে কোভিড-১৯ স্বেচ্ছাসেবক সদস্যরা। কোভিড-১৯ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষার বিষয়টি নিশ্চিত করার জন্য উপজেলা নির্বাহী অফিসার উসমান গণি আজ ১৮ -ই এপ্রিল (শনিবার) মুজিবনগর উপজেলার প্রতিটি গ্রাম থেকে আগত ২ জন সদস্যের উপস্থিতি এবং (কোভিড-১৯) গ্রুপ এর মোট ৩০০ সদস্যের মাঝে ব্যক্তিগত সুরক্ষার জন্য সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড গ্লাভস, ও গ্রামের রাস্তায় স্প্রে করার জন্য পাশাপাশি গ্রামের মসজিদ গুলো ধোঁয়া মোছা ও জীবাণুমমুক্ত করার জন্য ব্লিচিং পাউডার বিতরন করেছেন।

শনিবার দুপুর এগার ঘটিকার সময় উপজেলা নির্বাহী অফিসারের অফিস রুম থেকে সংশ্লিষ্ট কোভিড-১৯ সদস্যদের এসব উপকরন বুঝে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান সমন্বয়কারী উপজেলা নির্বাহী অফিসার।

উপজেলা নির্বাহী অফিসার জনাব, উসমান গণি
সংগঠনটির প্রধান সমন্ববয়কারী। তিনি কোভিড-১৯ স্বেচ্ছাসেবক সদস্যদের মাঝে বক্তব্য রাখেন। বক্তব্যে তুলে ধরেন জনসচেতনতায় করোনা ভাইরাস রোধের মূল উপায়। সেই সাথে সর্বদা সামাজিক দূরত্ব বজায় রাখা, মাক্স ব্যবহার করা, অন্তত ২০ সেকেন্ড ধরে হাত ধোয়ার পরামর্শ দেন।

স্বেচ্ছাসেবক সদস্যদের ব্যক্তিগত সুরক্ষায় এরকম উপকরন বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে স্বেচ্ছাসেবক সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপালনের সময় নিজেদের সুরক্ষার প্রতি সর্বোচ্ছ সতর্ক থাকতে হবে ।জনগন কে সচেতন করার পাশাপাশি নিজেদেরও স্বাস্হ্য বিধি অনুসরন করে দৈনিন্দিন কাজ করার জন্য নির্দেশ দেন তিনি।

(কোভিড-১৯) স্বেচ্ছাসেবক সদস্যরা জানান,
স্যারের বলিষ্ঠ নেতৃত্বে আমরা কোভিড-১৯ স্বেচ্ছাসেবক সদস্যরা সামনে থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে কাজ করব বলে আশা ব্যাক্ত করেন স্বেচ্ছাসেবক সদস্যরা।

কোভিড-১৯ স্বেচ্ছাসেবক সদস্যরা বিশ্বাস করেন, একমাত্র জনসচেতনতার ফলেই সম্ভব করোনা ভাইরাস কে প্রতিরোধ করা। সেক্ষেত্রে নিজেকে এবং নিজের পরিবারের সদ্যসদের করোনা ভাইরাসের আক্রান্ত হওয়া থেকে রক্ষা করতে আমাদের সকলকে সচেতন থাকা একান্ত প্রয়োজন। দৈনিক বার্তা ২৪ / ১৮ এপ্রির ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here