গোসাইরহাটে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপন

0
224
গোসাইরহাটে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপন

জিহাদুল ইসলাম সুমন, শরীয়তপুর প্রতিনিধি: জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতে দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার জন্য করোনা কালেও স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ সামাজিকও শারিরিক দূরত্ব বজায় রেখে কৃষক-কৃষানীদের মাঝে উপকরণ ও নগদ অর্থ বিতরণ গোসাইরহাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর৷ (৭-জুলাই) মঙ্গলবার সকাল সাড়ে দশটায় শরীয়পুর জেলার গোসাইরহাট উপজেলা নাগেরপাড়া ইউনিয়নের ভদ্রচাপ গ্রামে কৃষকের- কৃষানীদের মধ্যে উপকরণ ও নগদ অর্থ বিতরণ উদ্ভোধণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসার কল্যান কুমার সরকার এর সভাপতিত্বে করেন, তিনি বলেন সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে পারিবারিক কৃষির অাওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপন কার্যক্রমের অাওতায় প্রতি ইউনিয়নের ৩২জন কৃষক-কৃষানী সহ গোসাইরহাট উপজেলায় ৮টি ইউনিয়নের মোট ২৫৬জন কৃষক-কৃষানীকে ১শতক জমিতে কৃষি বিভাগের নিজস্ব ব্যাবস্থাপনায় কৃষকদের মাঝে ১০০ টি ফলের চারা বিতরণ করা হয়৷ সবজি-পুষ্টি বাগান স্থাপনের জন্য বিভিন্ন প্রকার সবজির বীজ ও পরিচর্যার জন্য প্রত্যেক কৃষক-কৃষানীকে মোবাইল একাউন্টের মাধ্যেমে নগদ ১,৯৩৫ টাকা প্রধান করা হবে৷ যাতে করে করোনা পরবর্তীতে দেশে যাতে খাদ্য সংকট মোকাবেলা করা যায় তার জন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশমতে আমরা কৃষি বিভাগ মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি।

প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. অালমগীর হুসাইন, বিশেষ অতিথি গোসাইরহাট উপজেলার ভাইস চেয়াম্যান শেখ মোহাম্মদ অাবুল খায়ের, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. শাহাবুদ্দিন, উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা কৃষি সম্প্রসারণ এসএএও অফিসার মো. জাহাঙ্গির আলম বেপারি ও বীর মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারী প্রমুখ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here