চট্টগ্রামে অস্ত্র তৈরীর কারখানার সন্ধান; বিপুল অস্ত্র উদ্ধার আটক-২

0
113
চট্টগ্রামে অস্ত্র তৈরীর কারখানার সন্ধান; বিপুল অস্ত্র উদ্ধার আটক-২


এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া-পটিয়ার সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-৭।

আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে চট্টগ্রামের পটিয়া-রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী বাইল্যার বাপের ডেবা নামক দূর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ৪টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামসহ ২ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশীয়ার মৃত আবুল কাশেমের ছেলে মো: রোকন (৩৮) ও একই এলাকার জয়লালের ছেলে মো: আবদুল (৩২)। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহমুদুল হাসান মামুন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ৬ টায় র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে রাঙ্গুনিয়া-পটিয়ার সীমান্তবর্তী দূর্গম পাহাড়ি এলাকা থেকে বিপুল পরিমাণ অস্ত্রসহ মো. রোকন ও মো. আবদুল নামের দুই অস্ত্র তৈরির কারিগরকে আটক করা হয়। তারা দূর্গম পাহাড়ের উপর পলিথিন ও বাঁশ দিয়ে দোচালা ঘর তৈরি করে সেখানে অস্ত্র তৈরীর কারখানা বানিয়ে দীর্ঘদিন ধরে অস্ত্র তৈরি করে আসছিল। এসব অস্ত্র চট্টগ্রামের পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববতী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রি করতো। তারা দুজনই এসব এলাকার পেশাদার অস্ত্র ব্যবসায়ী। তাদের অস্ত্র কারখানা থেকে ৪ টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি উদ্ধার করেছি।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন ধরে দুর্গম পাহাড়ের ওই এলাকায় অস্ত্র বানিয়ে বিক্রি করছিল সন্ত্রাসীরা। দীর্ঘ চেষ্টার পর তাদের গ্রেপ্তারে সক্ষম হয়েছি। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here