জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে দায়সাড়া প্রচারনায় বিএনপি , জমজমাট আওয়ামী লীগ

0
137
জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে দায়সাড়া প্রচারনায় বিএনপি , জমজমাট আওয়ামী লীগ

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: আগামী ১৬জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভা নির্বাচন। প্রথম বারের মতো ইভি এম (যান্ত্রিক) প্রদ্ধতিতে নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে আনন্দ দেখা দিলেও ইভি এমে ভোট দেয়া নিয়ে সাধারন ভোটাররা অবগত না থাকায় ভোট দেয়া নিয়ে ভোটাররা পড়েছেন বেকায়দায়। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় প্রার্থী ছাড়াও মাঠে রয়েছেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক মেয়র আক্তারুজ্জামান আক্তারসহ তিন স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনী মাঠে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূইয়া নৌকা প্রতীকের জমজমাট প্রচারনা দেখা গেলেও বিএনপির ধানের শীষ প্রতীকের দায়সাড়া প্রচারনা লক্ষ্য করা গেছে। বিএনপির অধিকাংশ নেতাকর্মী দলীয় হাই কমান্ডের মন জয় করতে দায়সাড়া ভাবে দলীয় প্রার্থীর প্রচারনায় অংশ নিলেও উপজেলা, পৌরসভা ও পৌরসভার ওয়ার্ড কমিটির অনেক নেতাকর্মী বিভিন্ন অজুহাত দেখিয়ে নির্বাচনী প্রচার-প্রচারনা থেকে বিরত রয়েছে। অনেক নেতাকর্মী গোপনে উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক মেয়র আক্তারুজ্জামান আক্তারের চামচ মার্কার সমর্থনে কাজ করে যাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক নেতাকর্মীরা জানান, দল প্রার্থী নির্বাচনে সঠিক সিদ্ধান্ত না নেয়ায় পৌর নির্বাচনে দলের চরম ভরাডুবি হবে। এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সমর্থনে ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পারছেন নেতাকর্মীরা। তাছাড়া জেলা ও জেলার বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ সহ নেতাকর্মীরা দলীয় প্রার্থীর পক্ষের প্রচারনায় অংশ নেয়। অপর দিকে বিএনপির দলীয় প্রার্থীর পক্ষের চোখে পড়ার মতো কেন্দ্রীয় বা জেলার কোন নেতৃবৃন্দ অংশ নেয়নি। পৌরসভার কোন নেতাকর্মীরা প্রচারনায় অংশ না নেয়ায় বেকায়দায় পড়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীদের এনে দায়সাড়া প্রচারনা চালাচ্ছেন।

এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হুরায়রা সাদ মাষ্টারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। জগন্নাথপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক দীর্ঘদিন যাব যুক্তরাজ্যে অবস্থান করায় এ বিষয়ে মুঠোফোনে উপজেলা বিএনরি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জামাল উদ্দিনের সাথে কথা হলে তিনি জানান, পৌরসভার প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে প্রতিদিন জুড়ালো ভাবে প্রচার-প্রচারনা ও গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দায়সাড়া ভাবে নয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। বিএনপির পরীক্ষিত নেতা হিসেবে হারুনুজ্জামান হারুন ভাইকে প্রার্থী নির্বাচন করা হয়েছে। সুষ্টু নির্বাচন হলে আমাদের বিজয় নিশ্চিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here