জলঢাকায় ৫ দিনব্যাপী কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন

0
127
জলঢাকায় ৫ দিনব্যাপী কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন

আনোয়ার হোসেন, জলঢাকা প্রতিনিধিঃ শতভাগ স্কাউট উপজেলা ঘোষনা করার লক্ষে নীলফামারীর জলঢাকা উপজেলায় ৫ দিনব্যাপী কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকালে আলহাজ্ব মোবারক হোসেন অনির্বান বিদ্যাতীর্থ উচ্চ বিদ্যালয় হলরুমে এ প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, সহকারী শিক্ষা অফিসার আনোয়ারুল হক সরকার, কোর্স লিডার কোহিনুর ইসলাম (এলটি), জেলা কমিশনার ও ট্রেইনার বিনয় কুমার রায় (এলটি), অনির্বান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী রোকন, ট্রেইনার নাজিরা ফেরদৌসী (এএলটি), ট্রেইনার রোকসানা পারভিন, যুগ্ম সম্পাদক ফেরদৌস আলম, সহযোজি সদস্য মাহাতাব উদ্দিন ও তাহাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা স্কাউটসের সম্পাদক মর্তুজা ইসলাম। এসময় এসিল্যান্ড ইশতিয়াক ভুঁইয়া বলেন, বর্তমান সরকার দেশব্যাপী স্কাউটিং এর উপর জোড় দিয়েছে। কারন এর মধ্যে দিয়ে শিক্ষার্থীদের নৈতিক গুনাবলী সম্পন্ন করে তোলা যায়।

এজন্য তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের স্কাউট আন্দোলন বেগবান করার আহবান জানান। বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের পরিচালনায় জলঢাকা উপজেলা স্কাউটসের ব্যবস্থাপনায় দুইজন কর্মকর্তা ও ৪০ জন শিক্ষক সহ ৪২ জন অংশগ্রহণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here