জামাই-শাশুড়িকে পরকীয়ার অপবাদ থেকে রক্ষা করলেন ইউএনও

0
139
জামাই-শাশুড়িকে পরকীয়ার অপবাদ থেকে রক্ষা করলেন ইউএনও

দৈনিক বার্তা ডেস্ক:নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের দেবোত্তর গরিলা গ্রামে জামাইয়ের সাথে শাশুড়ির পরকীয়ার অভিযোগে এক ঘরে থাকা শাশুড়ির পাশে দাঁড়ালেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন। তবে সমাজপতিরা ফতোয়ার বিষয়টি অস্বীকার করায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি বলে দাবি ইউএন’র।

 এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবারটি জানায়, সম্প্রতি এক এলাকাবাসীর কাছ থেকে ১ লাখ টাকা ধার করে ভুক্তভোগী ওই নারী তার জামাইকে দেন। গত ৬ জুন সন্ধ্যার পর পাওনাদারকে ধারের টাকা পরিশোধ করে জামাই-শাশুড়ি বাড়ি ফিরছিলেন। পথে কতিপয় যুবক তাদের পরকীয়ার অপবাদ দিয়ে আটকে রাখে। গ্রাম প্রধানরা তাদের ছাড়িয়ে দিয়ে ১৩ জুন গ্রাম্য সালিশ ডাকে। ১৩ জুন গ্রাম্য সালিশে গ্রাম প্রধানরাসহ প্রায় ৭০ জন উপস্থিত ছিলেন। আর সালিশে রানীনগর মোল্লাপাড়া মসজিদের ইমাম মাওলানা নুরুজ্জামান তাদের এক ঘরে করার ফতোয়া দেন। পাশাপাশি ভুক্তভোগী ওই নারীর মেয়ের সাথে জামাইয়ের ঘর সংসার না করার নির্দেশ দেন মাওলানা নুরুজ্জামান।

এরপর গত ২ দিন ধরে পরিবারটি এক ঘরে হয়ে ছিল। পাশাপাশি তার মেয়ে ১৫ ও ২ বছরের দুই ছেলে নিয়ে মায়ের বাড়িতে অবস্থান করছিলেন। এই ঘটনার খবর পেয়ে সোমবার দুপুর ২টার দিকে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন এলাকায় যান। ঘটনাস্থলে গিয়ে তিনি ভুক্তভোগীর মেয়েকে তার স্বামীর বাড়িতে পাঠান। পাশাপাশি গ্রামবাসীকে দেশের প্রচলিত আইন বিরোধী কাজ  না করার নির্দেশ দেন।

এ ব্যাপারে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন জানান, ভুক্তভোগী ওই নারীর মেয়ের বিয়ে হয় ২০ বছর আগে। এছাড়া ভুক্তভোগী নারীর বয়স ৫০ বছরের ওপরে। প্রাথমিক ভাবে ঘটনাটি সাজানো মনে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here