টাঙ্গাইলে ভাগ্নিকে ইভটিজিং করার অভিযোগে মামার ১ বছরের কারাদণ্ড

0
233

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল সদরে এক স্কুলছাত্রীকে ইভটিজিং করার অভিযোগে এক যুবককে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৩ই এপ্রিল) বিকেলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম এ দণ্ডাদেশ দিয়েছেন।

আর এই দণ্ডপ্রাপ্ত রাজিবুল (২৮) টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের সদুল্যাপুর গ্রামের বাসিন্দা। আর তিনি ওই ছাত্রীর সম্পর্কে মামা হন।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা যায় যে,”ওই স্কুলছাত্রীর মা তার ছোট ছেলের চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে অবস্থান করছেন। আর এসময় তার ষষ্ঠ শ্রেনী পড়ুয়া মেয়েকে নানা বাড়িতে রাখেন। কিন্তু এ অবস্থায় ওই ছাত্রীর মামা তাকে বিভিন্ন সময় ইভটিজিং করতেন এবং কুপ্রস্তাব দিয়ে আসছিলেন।”

গত বৃহস্পতিবার (২৩ ই এপ্রিল) সকালে হাসপাতালে এসে তার মাকে মামা কর্তৃক ইভটিজিং এর কথা জানানো হয়েছে। এরপরে সাথে সাথেই ওই ছাত্রীর মা হাসপাতালে বসেই ৯৯৯ এ ফোন করে অভিযোগ করে বলেন প্রশাসন সহযোগিতা না করলে যেকোনো সময় তার মেয়ের বিপদ হতে পারে।

আর এসময় ফোনে তিনি জানিয়েছেন, “আমার মেয়ে তার নানার বাড়িতে নিরাপত্তাহীনতায় ভুগছে। আর তার মামা কুপ্রস্তাব দিচ্ছে। ফলে যে কোন সময়ে আমার আপন ভাই আমার মেয়েকে খারাপ কিছু করতে পারে।”

আর এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেছেন, “এই অভিযোগ পাওয়ার পরেই ঘটনাস্থলে গিয়ে সত্যতা খুজে পেলে মোবাইল কোর্ট পরিচালনা করে ইভটিজিং করার অপরাধে অভিযুক্ত রাজিবুলকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।”

উল্লেখ্য যে, দন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারা অনুযায়ী এ সাজা প্রদান করেছেন বিচারক। এরপরে তাকে টাঙ্গাইল জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে। দৈনিক বার্তা ২৪ / ২৪ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here