টাঙ্গাইলে ভেজালবিরোধী অভিযানে সুমি আক্তারকে ২ লাখ টাকা জরিমানা

0
177
টাঙ্গাইলে ভেজালবিরোধী অভিযানে সুমি আক্তারকে ২ লাখ টাকা জরিমানা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে রাতের আঁধারে ভেজালবিরোধী অভিযান চালিয়েছেন র‍্যাব-১২।
গতকাল রবিবার  রাতে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এরপরে মোবাইল কোর্টের মাধ্যমে একজন ব্যবসায়ীকে দুই লাখ ও অপরজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বাসাখানপুর সারুটিয়া এলাকায় পাম অয়েলের সঙ্গে সরিষা তেল মিএক্সিং করে ভেজাল সরিষার তেল উৎপাদনের জন্য জাফর আহমেদকে জরিমানা করা হয়েছে। তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৬ ধারায় পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
টাঙ্গাইল র‍্যাব-১২, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত জানিয়েছেন,”একটি গোপন সংবাদের ভিত্তিতে শহরের বেবিস্ট্যান্ড নিমতলী এলাকায় অভিযান চালানো হয়েছে। আর এ সময় অপরিচ্ছন্ন পরিবেশে স্বাস্থ্যবিধি না মেনে, টেক্সটাইলের রং ব্যবহার করে চানাচুর, বুটভাজাসহ বিভিন্ন অস্বাস্থ্যকর মুখরোচক খাদ্যপণ্য উৎপাদনের দায়ে সুমি আক্তারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৬ ধারায় দুই লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।”
আর এই মোবাইল কোর্ট পরিচালনা করেছেন টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশিস কুমার দাস এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার।
র‌্যাব- ১২, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত জানিয়েছেন, “এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থকবে।”

দৈনিক বার্তা ২৪ / ০৪ মে ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here