টাঙ্গাইলে মৃত ব্যক্তিদের নামে চাল তুলতে গিয়ে জরিমানার দায়ে পড়লেন ইউপি সদস্য

0
188
টাঙ্গাইলে মৃত ব্যক্তিদের নামে চাল তুলতে গিয়ে জরিমানার দায়ে পড়লেন ইউপি সদস্য

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে সাত মৃত ব্যক্তির নামে করা কার্ডে চাল উত্তোলনের চেষ্টা করেছিলেন এক ইউপি সদস্য। আর এর দায়ে এক ইউপি সদস্যকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যামাণ আদালত। আজকে মঙ্গলবার (২১ই এপ্রিল) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এই জরিমানা করেছেন।

আর এ সময় ওই ইউপি সদস্যের কাছ থেকে ৭টি খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড উদ্ধার করা হয়েছে। এই দণ্ডপ্রাপ্ত ছানোয়ার হোসেন উপজেলার ৫ নং ছিলিমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য।

আর এই বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। তিনি জানিয়েছেন,” টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য ছানোয়ার হোসেন মৃত সাত ব্যক্তির নামে করা খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড নিজের কাছে রেখে চাল উত্তোলনের চেষ্টা করছিলেন।আর এ সময় আমরা তাকে আটক করেছি।”

এছাড়াও নিয়ম অনুযায়ী কার্ডগুলো কর্তৃপক্ষের কাছে জমা না দিয়ে নামে বেনামে তিনি চাল উত্তোলন ও আত্মসাৎ করে আসছিলেন।

আর এ অভিযোগে আজকে মঙ্গলবার (২১ ই এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি তার মেম্বারশিপ বাতিলের সুপারিশ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও জানানো হয়েছে। দৈনিক বার্তা ২৪ / ২১ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here