ত্রাণ বিতরণ নিয়ে কোন অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

0
165
ত্রাণ বিতরণ নিয়ে কোন অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় করোনা পরিস্থিতিতে ত্রাণ সমাগ্রীর সুষম বিতরণে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।সভায় প্রধান অতিথি ছিলেন রাঙ্গুনিয়ার সাংসদ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণে উদ্ভুদ্ধ পরিস্থিতিতে উপজেলায় ত্রাণ সামগ্রী সুষম বন্টন যেন যথাযথ হয়। যারা আওয়ামী লীগের কড়া সমালোচক, কখনো আওয়ামী লীগকে ভোটও দেননি, তাঁরাও যেন রেশন কার্ড পায়। আর ত্রাণ বিতরণ নিয়ে কেউ কোন অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নেওয়া হবে।’
তথ্যমন্ত্রী আরও বলেন, ‘করোনা ভাইরাসের কারণে কিছু মানুষ এখন নতুনভাবে সঙ্কটের মধ্যে পড়েছে। শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। অনেকের আয়-উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় কষ্টে দিন কাটাচ্ছেন। এসব খেটে খাওয়া কর্মহীন শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। আবার মধ্যবিত্তরাও আছেন একই অবস্থায় কিন্তু ত্রাণ চাইতে পাচ্ছে না। তাঁরা নিজেদের সমস্যার কথা মুখ ফুটে বলছেন না। আমাদেরকে খেয়াল করে নিজেদের বিবেচনায় যারা চাইতে পারে না তাদের কাছে ত্রাণ পৌঁছানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। আবার যারা ভালো মতো চাইতে পারে দেখা যাচ্ছে সে সবার কাছ থেকে নিচ্ছে। এইটা যাতে না হয় পুরো বিষয়টার মধ্যে একটা সমন্বয় হওয়া প্রয়োজন।’
আজ শুক্রবার (২৪ এপ্রিল ) দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন আ.লীগের প্রতিনিধি ও সকল ইউপি চেয়ারম্যানদের সাথে করোনাভাইরাস সংক্রমণে উদ্ভুদ্ধ পরিস্থিতিতে ত্রাণ সামগ্রীর সুষম বন্টন নিয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন,  রাঙ্গুনিয়া পৌরমেয়র মো. শাহজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মো. আসলাম খান, জেলা আ.লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম তালুকদার, দ: রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার, চন্দ্রঘোনা ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হারুন, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতা-কর্মীরা। দৈনিক বার্তা ২৪ / ২৪ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here