দিনাজপুরে সাংবাদিক সহ ১০ জন করোনা শনাক্ত, নতুন সুস্থ ৫ জন, নতুন মৃত্যু ১ জন

0
88
দিনাজপুরে সাংবাদিক সহ ১০ জন করোনা শনাক্ত, নতুন সুস্থ ৫ জন, নতুন মৃত্যু ১ জন

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন করে ২৪ জন [সদর -০৪,বিরামপুর -০৪ (একজন সাংবাদিক),বিরল-০১,পার্বতীপুর -০১] কোভিড -১৯ শনাক্ত, নতুন ৫ জন সুস্থ হয়েছে এবং চিরিরবন্দরে মৃত্যু বরন করেছে ১ জন। এ নিয়ে জেলায় মোট রোগী -৩১৫, মোট সুস্থ -৮৭ জন,মৃত ৪ জন। রবিবার (৭ জুন) সন্ধায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এ বিষয়টি নিশ্চিত করেন। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে ৯৮ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ১০ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ, ১ টি নমুনা ফলোআপ রিপোর্ট পজিটিভ ও ৮৭ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।

দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৩১৫ জন, সুস্থ হয়েছে ৮৭ জন, মৃত ব্যক্তির সংখ্যা ৪ জন। এদের মধ্যে পুরুষ ২২৮ জন, নারী ৭৩ জন ও শিশু ১৪ জন। আক্রান্তদের মধ্যে
সদরে ৯৫ জন(সুস্থ ২৪ জন ),
বিরলে ৩৩ জন(সুস্থ ১০ জন) ,
নবাবগঞ্জে ২১ জন (সুস্থ ১১ জন),
ফুলবাড়ীতে ১০ জন (সুস্থ ১ জন),
পার্বতীপুরে ২৪ জন (সুস্থ ৯ জন),
বোচাগঞ্জে ১৭ জন (সুস্থ ৫ জন),
ঘোড়াঘাটে ২৬ জন(সুস্থ ২ জন) ,
কাহারোলে ১৩ জন (সুস্থ ৭ জন) ,
হাকিমপুরে ৪ জন(সুস্থ ২ জন) ,
চিরিরবন্দর ২০ জন (সুস্থ ১ জন),
বিরামপুর ৩১ জন(সুস্থ ৩ জন),
বীরগঞ্জ ১৭ জন(সুস্থ ১০ জন) ,
খানসামায় ১১ জন (সুস্থ ২ জন)।
তাদের মধ্যে ১৮৬ জন রয়েছে হোম আইসোলেশনে, ৩২ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে, ৬ জন হাসপাতালে রয়েছে এবং মৃত্যুবরণ করেছেন ৪ জন।

রবিবার (৭ জুন) দিনাজপুর জেলার অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ৪২৬৯ টি, এ পর্যন্ত ৪০৬৮ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৩১৫ জন, এর মধ্যে মৃত ৪ জন এবং সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে ৮৭ জন। দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ৫৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ১০২১৫ জনের মধ্যে ৭৭০৬ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৮৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here