দুই শিশু কন্যার জমানো টাকায় ত্রাণ দিলেন চেয়ারম্যান

0
186
দুই শিশু কন্যার জমানো টাকায় ত্রাণ দিলেন চেয়ারম্যান

আবির হোসাইন শাহিন, সিরাজগঞ্জ : দুই শিশু কন্যার জমানো টাকায় হিজড়া জনগোষ্ঠীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সিরাজগঞ্জের তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ। মঙ্গলবার বিকালে উপজেলার খুটিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। খাবারের পাশাপাশি কিছু নগদ অর্থ ও একটি করে সার্জিক্যাল মাস্কও দেন চেয়ারম্যান। তার জমজ কন্যা শেখ সুমাইয়া আফরিন ফুল ও শেখ ছাদিয়া আফরিন কলি (৮) জানায়, আত্মীয় স্বজনেরা বিভিন্ন সময় তাদের দুজনকে টাকা দিলে সেই টাকা তারা দুইটি মাটির ব্যাংকে জমিয়ে রাখত।

দেশের এ দুর্যোগের সময় ব্যাংক ভেঙে বাবাকে টাকা দিয়েছে মানুষকে সহায়তা করার জন্য। ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, কখনো সরকারি অনুদান নিয়ে আবার কখনো ব্যক্তি উদ্যোগের ত্রাণ নিয়ে সকাল থেকে রাত অবধি অসহায় মানুষের দ্বারে দ্বারে ছুটে চলেছেন চেয়ারম্যান বাবুল শেখ। নিজ খরচে দুস্থদের বাড়ি ত্রাণ পৌঁছে দেয়ার সময় সবাইকে তিনি এ বার্তাও দিচ্ছেন- ‘আপনি ঘরেই থাকুন। আপনাকে সব রকমের সহায়তা দেবে সরকার।

শুধু তাই নয়, মানুষকে নিরাপদে রাখতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কও বিতরণ করে চলেছেন প্রত্যান্ত গ্রামগুলোয়। সচেতনতার জন্য ইউনিয়ন পরিষদে প্রতিদিন করানো হচ্ছে মাইকিং। ইতোমধ্যে তিনি নিজের এক মাসের সম্মানি-ভাতাও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন। দৈনিক বার্তা ২৪ / ১৫ এপ্রিল ২০২০ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here