দেশে একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্ত ১,৬০২ জন, মৃত্যু ২১ জন

0
105
দেশে একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্ত ১,৬০২ জন, মৃত্যু ২১ জন

সাবিহা মঞ্জুর অনিকা, নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১,৬০২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩ হাজার ৮৭০ জনে। গত একদিনে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯,৭৮৮ জনের।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে আরও ২১ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪৯জন। এছাড়াও নতুন করে সুস্থ হয়েছে আরও ৪১২ জন। মোট সুস্থ হয়েছেন ৪,৫৮৫ জন। দেশের ৪২ টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

আজ সোমবার (১৮ মে) করোনা নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিং- এ এসব কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে করোনা সংক্রমণের কারণে গত ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়।উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডো মিটারের দেয়া তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে মোট ৪৮ লাখ ১ হাজার ৮৭৫ জনের শরীরে।ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬৭১ জন। এছাড়া আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৮ হাজার ১৭০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here