ধনবাড়িতে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের এক সদস্য গ্রেফতার

0
90
ধনবাড়িতে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের এক সদস্য গ্রেফতার

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ধনবাড়ীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ নামক সংগঠনের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছেন এন্টি টেররিজম ইউনিট বা এটিইউ এর চৌকস দল। এটিইউ আজকে মঙ্গলবার (১২ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। আটককৃত জাহিদুল ইসলাম জাহিদ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার স্থায়ী বাসিন্দা। তার বাবার নাম আরিফুল ইসলাম এবং মায়ের নাম জহুরা বেগম।

প্রেস বিজ্ঞপ্তিতে সূত্রে জানা যায়, “মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইলের ধনবাড়ী থেকে আনসার আল ইসলাম এর এক সদস্য জাহিদুল ইসলাম জাহিদকে (২২) গ্রেফতার করা হয়েছে। এক্ষেত্রে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদ (২২) আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছেন। এছাড়াও ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গীবাদ প্রচরণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে তিনি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন বলেও স্বীকারোমতি দিয়েছেন জাহিদ। তিনি বেশকিছু দিন যাবত জঙ্গি কার্যক্রম, অস্ত্র পরিচালনা ও গুপ্ত হামলার প্রশিক্ষণ নিচ্ছিলেন বলেও জানা গেছে।

গ্রেফতারের সময় জাহিদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বইসহ, একটি স্মার্ট ফোন, একটি বাটন মোবাইল ফোন, স্ক্রিনশট এবং ট্রাভেল ব্যাগ উদ্ধার করা হয়েছে। নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর সদস্যপদ গ্রহণ, সমর্থন এবং অনলাইনে সন্ত্রাসী কর্মকান্ড প্ররোচিত করায় তার বিরুদ্ধে টাঙ্গাইলের ধনবাড়ী থানায় সন্ত্রাস বিরোধী আইন-২০০৯ (সংশোধনী-২০১৩) অনুযায়ী মামলা দায়েরের কার্যক্রমও প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here