নবীগঞ্জে প্রকাশ্যে দেশীয় অস্ত্রের মহড়া, নিরাপত্তাহীনতায় ইউপি সদস্য সাফু আলম

0
87
নবীগঞ্জে প্রকাশ্যে দেশীয় অস্ত্রের মহড়া, নিরাপত্তাহীনতায় ইউপি সদস্য সাফু আলম

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের ব্যবসায়ী জেল ফেরত নোমান হোসেনের নেতৃত্বে প্রকাশ্যে ইনাতগঞ্জ বাজারে গত এক সপ্তাহ ধরে দেশীয় অস্ত্রের মহড়া চলছে। প্রাণ রক্ষায় এক সপ্তাহ ধরে বাজারে আসা বন্ধ করে দিয়েছেন ইউপি সদস্য সাফু আলম। সর্বশেষ গত শুক্রবার সাফু আলম বিকেলে ইনাতগঞ্জ বাজারে তার ব্যবসা প্রতিষ্টানে আসলে নোমান ও তার লোকজন তাকে আক্রমন করার চেষ্টা চালায়। এসময় এলাকাবাসী এগিয়ে আসলে প্রাণে রক্ষা পান তিনি। পরে পুলিশ প্রহড়ায় তাকে মোস্তফাপুর গ্রামের নিজ বাড়ীতে পৌছে দেয়া হয়। এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়,নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের ব্যবসায়ী লালাপুর গ্রামের হাজী হেলিম উদ্দিনের পুত্র নোমান হোসেনের ব্যবসা প্রতিষ্টান ও জগন্নাথপর উপজেলার আলীগঞ্জ বাজারে তার গুদাম ঘরে টিসিবি ন্যায্যমূল্যে পণ্য মজুদ করে রাখে। বিষয়টি নিয়ে ইউপি সদস্য সাফু আলম তার ফেসবুক আইডিতে লাইভ করেন। এরই প্রেক্ষিতে নবীগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা প্রশাসন নোমানের ইনাতগঞ্জ বাজার ব্যাবসা প্রতিষ্টান ও আলীগঞ্জ বাজারে তার গুদাম ঘরে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান টিসিবির পণ্য সোয়াবিন তেল,চিনিসহ পণ্য উদ্ধার করে। এ ঘটনায় নোমানের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হলে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরন করে। দীর্ঘ এক মাস নোমান কারাভোগ করে জামিনে বেরিয়ে এসেই ইউপি সদস্য সাফু আলমকে দেখে নিবার হুমকি দেন।

তারই ধারাবাহিকতায় নোমান তার ফেসবুক আইডিতে সাফু ও তার মৃত বাবাকে নিয়ে খারাপ মন্তব্য করে পোষ্ট দেন। সাফু আলম এ বিষয়ে এলাকার বিচারকদের কাছে বিচার প্রার্থী হন। এলাকার লোকজন নোমানের পিতাকে বিষয়টি অবহিত করলেও তিনি কোন কর্নপাত করেননি। এ বিষয়ে ইউপি সদস্য সাফু আলম বলেন,নোমান হোসেন অবৈধ ব্যবসায়ী। সে তার গুদামে টিসিবি পণ্য মজুদ করে রাখলে আমি ফেসবুক লাইভে বিষয়টি তুলে ধরি। এটাই আমার অপরাধ। তিনি বলেন জেল থেকে বেরিয়ে এসে সে বেপরোয়া হয়ে গেছে। আমিও নিরাপত্তাহীনতায় মধ্যে আছি।

ইনাতগঞ্জ ফাঁড়ির এসআই শাহজাহান বলেন,বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। ইউপি সদস্য সাফু আলমকে তার বাড়িতে পৌছে দিয়েছি। পরিস্থিতি শান্ত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here