নানা অনিয়মের অভিযোগে ইবি উপাচার্যের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন

0
102
নানা অনিয়মের অভিযোগে ইবি উপাচার্যের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন

কুষ্টিয়া প্রতিনিধি: নানা অনিয়মের অভিযোগে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা সমিতি, ছাত্রলীগসহ কয়েকটি সংগঠন। আজ শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের এন. এস রোডে অনুষ্ঠিত এ মানবন্ধনে বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ যোগ দেন।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমান পরিচালনায় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রফেসর ড. আলমগীর হোসেন ভূইয়া, ড. সাজ্জাদ হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি মোঃ শামছুল ইসলাম জোহা, সদস্য উকিল উদ্দিন, ছাত্রলীগ নেতা জুবায়ের রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিয়োগ বাণিজ্য ও টেন্ডার বাণিজ্যের হোতা দুর্নীতিবাজ ভিসি ড. আসকারী দায়িত্ব গ্রহণ করেই প্রগতিশীল এবং ছাত্রলীগের রাজনীতি ধবংস করে জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করে চলেছেন। তিনি একটি সিন্ডিকেট তৈরী করে সেই সিন্ডিকেটের মাধ্যমে সকল প্রকার অনিয়ম-দুর্নীতি পরিচালনা করছেন। প্রতিবাদ করলেই নেয়া হয় তার বিরুদ্ধে ব্যবস্থা। বিশ্ববিদ্যালয় আজ তলাবিহীন ঝুঁড়িতে পরিণত হতে চলেছেন। বক্তারা, বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে অবিলম্বে এই দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ করে ভিসি এবং তার অনিয়ম-দুর্নীতি সিন্ডিকেটের সকল সদস্যের অপকর্ম তদন্তপূর্বক বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তারা বলেন, আগামী ২০ আগস্ট বর্তমান উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে। তবে এই দুর্নীতিবাজ উপাচার্য দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেতে দেন দরবার করছে। তিনি যদি পুনরায় নিয়োগ পান তাহলে ক্যাম্পাসে মারাত্মক অস্থিশীল পরিবেশ তৈরী হবে।

মানববন্ধনে ভিসি অপাসারন না হলে খুব শীঘ্রই লাগাতর কর্মসূচীর ঘোষনা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here