পরকালিন জগতের প্রথম ধাপে আল্লামা শাহ আহমদ শফি

0
104
পরকালিন জগতের প্রথম ধাপে আল্লামা শাহ আহমদ শফি

জিহাদুল ইসলাম সুমন, নিজস্ব প্রতিবেদক: চির নিদ্রায় শায়িত হলেন হাটহাজারী আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার হিউই বায়তুল আতিক জামে মসজিদ সংলগ্ন মাক্ববারায়ে জামিয়া কবস্থানে দাফন করা হয়।

এর আগে শনিবার সকাল ৯ টায় একটি অ্যাম্বুলেন্সে করে আল্লামা শফীর লাশ ঢাকা থেকে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন হুজুরের বাসায় নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে হাটহাজারী মাদ্রাসায় নিয়ে আসা হয়। এসময় সর্বস্তরের জন সাধারণের জন্য হুজুরের লাশ মাদ্রাসা প্রাঙ্গনে রাখা হয়।

এদিকে হুজুরের জানাযায় অংশ নিতে ফযরের নামাযের পর পর বাংলাদেশের বিভিন্ন স্থান হতে ধর্মপ্রাণ মুসলমানগণ দলে দলে এসে হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গন এবং এর আশে পাশে জড় হতে থাকে। মাদ্রাসার ছাত্র ছাত্র সহ হাজার হাজার মুসল্লি হুজুরের রূহের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র কুরআন তিলাওয়াত করতে থাকে।

উল্লেখ্য চলতি মাসের ১৭ তারিখ বৃহস্পতিবার দিবাগত রাত ১ টার দিকে আল্লামা শফী বার্ধক্য জনিত অসুস্থ্য নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। আইসিইউতে রাখার পরও অবস্থার অবনতি হলে শুক্রবার বিকাল ৪টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে নিয়ে যাওয়া হলে সন্ধ্যা ৬.২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

১০৩ বছরের অধিক বয়সী আল্লামা শাহ আহমদ শফী চলতি বছরে মাথা ব্যাথা, অনিয়ন্ত্রিত ডায়াবেটিকস, রক্তচাপসহ বার্ধক্যজনিত কারণে নানা সমস্যা নিয়ে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here