প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

0
212
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ বর্তমানে করোনা ভাইরাস মোকাবিলা করতে  টাংগাইল জেলার ঘাটাইল উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে উপজেলার পৌর অঞ্চল ও বিভিন্ন ইউনিয়নের হত দরিদ্র ও বর্তমানে উপার্জনে অক্ষম প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজকে মঙ্গলবার (৭ই এপ্রিল) সকালে এই খাদ্য সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে পরিবারের মাঝে পৌছে দেওয়া হয়েছে। প্রতি পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি পেয়াজ, এক কেজি তেল, এক কেজি আলু এবং একটি সাবান দেওয়া হয়েছে।

স্পেশাল উদ্যোক্তা ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঘাটাইল শাখার সাধারণ সম্পাদক নাজমুল হাসান সোহাগ জানিয়েছেন, “দেশের এই ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব, সেই দায়িত্ববোধ থেকে শিক্ষকদের সহযোগীতায় আমরা এই ত্রাণ বিতরণ করছি।” এবং এটি অব্যাহত থাকবে  বলে তিনি জানিয়েছেন।

যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাড়াতে আহবান জানিয়েছেন এই শিক্ষক নেতা। এছাড়াও অর্থায়নে সহযোগিতাকারী শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

ঘাটাইল উপজেলার বাইচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শিক্ষক সমিতির যুগ্ম সম্পদক মোঃ শফিকুল ইসলাম বলেছেন, “এই কার্যক্রমে সম্মানিত শিক্ষকবৃন্দ অর্থ শ্রম ও মেধা দিয়ে সহযোগিতা করতে যার যার অবস্থান থেকে এগিয়ে এসেছেন। পরিস্থিতি বুঝে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।”

কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ময়নুল হাসান জনি জানিয়েছেন, “সাধারণ সম্পাদক নাজমুল হাসানের উদ্যোগকে আমরা স্বাগত জানিয়ে উপজেলার হতদরিদ্র শতাধিক পরিবারের মাঝে আমরা এই ত্রাণ বিতরণ করেছি।”

উল্লেখ্য যে, সাধারণ জনতা ও সুশীল সমাজ প্রাথমিক শিক্ষকদের এই কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন। দৈনিক বার্তা ২৪ / ০৭ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here