বসুন্ধরা করোনা হাসপাতালের চিকিৎসা সেবা শুরু

0
87
বসুন্ধরা করোনা হাসপাতালের চিকিৎসা সেবা শুরু

সাবিহা মঞ্জুর অনিকা, নিজস্ব প্রতিবেদক: দেশের চলমান করোনা পরিস্থিতিতে এবার করোনা চিকিৎসায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিকে ২০০০ শয্যার করোনা হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এবং এ হাসপাতালে সেবা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (৩ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘বসুন্ধরা কনভেনশন সেন্টারকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এ হাসপাতালের কার্যক্রম শুরু হয়েছে। এখানে দুই হাজার শয্যা প্রস্তুত করা হয়েছে।’

গত ২৪ ঘণ্টার করোনার চিত্র তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ‘৫০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ১০৩টি। ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি নমুনা।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি, যা নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে শনাক্ত হয়েছে দুই হাজার ৬৯৫ জন এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৫৫ হাজার ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৭০ জন এবং এ পর্যন্ত মোট ১১ হাজার ৫৯০ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭ জন এবং এ পর্যন্ত মোট মারা গেছেন ৭৪৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here