বাগেরহাটে মসজিদ নির্মাণে বাঁধা দেওয়ায় মুসলমানদের মধ্যে ক্ষোভ

0
98
বাগেরহাটে মসজিদ নির্মাণে বাঁধা দেওয়ায় মুসলমানদের মধ্যে ক্ষোভ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের কচুয়ায় মসজিদ ও ওজু খানা নির্মাণে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে গৌতম কর নামের এক হিন্দু ব্যক্তির বিরুদ্ধে। শুধু বাঁধা নয় মসজিদের সভাপতি ও নির্মান শ্রমিকদের গালিগালাজ এবং ওজুখানা ভেঙ্গে ফেলার হুমকিও দিয়েছেন গৌতম।কচুয়া উপজেলার বাধাল ইউনিয়নের আঠারগাতি গ্রামে এ বিষয় নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। এ ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি দিহিদার লিয়াকত হোসেনের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্ত শুরু করেছে।

অভিযোগে জানা গেছে, আঠারগাতি গ্রামের বাইতুন নূর নামে একটি পাকা মসজিদ নির্মান কাজ শেষ হয়েছে। মসজিদের পাশেই একটি ওজু খানা নির্মান কাজ চলছিল। মসজিদ কমিটির সভাপতি লিয়াকত হোসেনের সাথে তার চাচাতো ভাই বিরাজ দিহিদারের সাথে মসজিদের পাশের পথ নিয়ে একটু কথা কাটাকাটি হয়। এসময় একই গ্রামের অধির করের ছেলে গৌতম কর এসে লিয়াকত হোসেনের উপরে চড়াও হয়। নির্মাণ কাজ বন্ধের হুমকী দিয়ে বলে হাতুরী বাটুল এনে মসজিদ এবং ওজু খানা ভেঙ্গে দিব। লিয়াকতসহ নির্মাণ শ্রমিকদের গালিগালাজ করে ঘটনাস্থল ত্যাগ করেন।হিন্দু এলাকায় মসজিদ নির্মাণ করতে দেওয়া হবে না বলে হুমকী ধামকি অব্যাহত রাখে। পরে লিয়াকত হোসেন কচুয়া থানায় অভিযোগ দেয়।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টির তদন্ত শুরু করেছেন।স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন সরদার বলেন, ‍”এই মসজিদের পাশে গৌতমের কোন জায়গা নেই। এরপরেও গায়ের জোরে গৌতম যে কাজ করেছে তা খুবই নিন্দনীয়। আমরা বিষয়টির সমাধান করার চেষ্টা করেছি। কিন্তু গৌতম কোন প্রকার সমাধানে রাজি নয়। আমরা এলাকাবাসী এর সুষ্ঠু সমাধান চাই। কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুর রহমান বলেন, “আমরা সরোজমিনে গিয়েছিলাম। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়েছি। গৌতমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here