বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছে বশেমুরবিপ্রবি’র ১৮ শিক্ষার্থী

0
125
বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছে বশেমুরবিপ্রবি'র ১৮ শিক্ষার্থী

রিফাত ইসলাম বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৮ জন শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন। সম্প্রতি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উপসচিব খান মো. রেজা-উন-নবী স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২০-২১ অর্থবছরে ফেলোশিপ প্রাপ্ত এসকল শিক্ষার্থীদের মধ্যে ৯ জন জীব ও চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে এবং ৯ জন ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ফেলোশিপ পেয়েছেন। ফেলোশিপপ্রাপ্তদের মধ্যে এম এস শিক্ষার্থীরা গবেষণা সহায়তা হিসেবে ৫৪ হাজার টাকা পাবেন। এই দুই ক্যাটাগরিতে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ১০ জন, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫ জন এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩ জন শিক্ষার্থী রয়েছেন।

উল্লেখ্য যে, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থীদের গবেষণা কার্যে সহায়তার জন্য ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রদান করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here