মাত্র দেড় লাখ টাকার অভাবে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে নবজাতক

0
102
মাত্র দেড় লাখ টাকার অভাবে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে নবজাতক

মাত্র দেড় লাখ টাকার জন্য অসুস্থ অবস্থায় জন্ম নেয়া নবজাতক কন্যা শিশুটির অপারেশন করাতে পারছে না পরিবার। শুধু তাই নয় সংকটাপন্ন শিশুটিকে অর্থাভাবে হাসপাতালে ভর্তিও করানো সম্ভব হয়নি। এমনকি অপারেশন ও চিকিৎসার টাকা জোগাড় করতে না পারায় বাড়িতে বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে এ নবজাতক কন্যা শিশুটি।

জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর ভোরে গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের পূর্ব খোলাবাড়ি গ্রামের বাবা রাজু মিয়া ও মা লিজা বেগমের কোল আলো করে পৃথিবীতে আসে সে। জন্মের পর নবজাতক শিশুটির নাভির সঙ্গে লাগানো বড় বল আকৃতির টিউমার দেখা যায়। পরে দ্রুত নবজাতকটিকে গাইবান্ধার শিশু বিশেষজ্ঞ ডা. হারুন অর রশিদের কাছে নিয়ে যাওয়া হয়। পরে তিনি রংপুর অথবা ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে অপারেশন করানোর পরামর্শ দেন। এতে আনুমানিক খরচ হতে পারে দেড় লাখ টাকা।

শিশুটির দাদা মো. আজিজুল হক (৬৭) বলেন, তার ছেলে রাজু মিয়া ঢাকায় শ্রমিকের কাজ করেন। এ উপার্জিত টাকায় পাঁচ সদস্যের সংসার পরিচালিত হয়। হঠাৎ শিশুটির অপারেশনের দেড় লাখ টাকার কথা শুনে চিন্তিত হয়ে পড়েছেন রাজু মিয়া। কোনভাবে অপারেশনের এ টাকা জোগার করা তার পক্ষে সম্ভব নয়।

এদিকে অর্থাভাবে চিকিৎসা না পেয়ে শিশুটির নাভীর ওপরের বলের ন্যায় টিউমারটি দিন দিন বড় হচ্ছে। এতে করে শিশুটি আরও অসুস্থ হয়ে পড়ছে।

নবজাতকটির চিকিৎসা ও অপারেশনের দেড় লাখ টাকার জন্য সমাজের দায়িত্ববান ও বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন পরিবারটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here