মির্জাপুরে দুই শিশুকে অপহরণের পর হত্যা: তিনজনের মৃত্যুদণ্ডসহ ৯ আসামীর সাজা

0
112
মির্জাপুরে দুই শিশুকে অপহরণের পর হত্যা: তিনজনের মৃত্যুদণ্ডসহ ৯ আসামীর সাজা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে দুই শিশুকে অপহরণের পর হত্যার ঘটনায় মোট ৯ জন আসামীকে শাস্তি প্রদান করা হয়েছে। ৩ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে এক লাখ টাকা করে আর্থিক জরিমানা করেছেন  আদালত।

আজকে সোমবার (১৪ ই ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাঈদ হাসান এ রায় ঘোষণা করেছেন।

মৃত্যদণ্ডপ্রাপ্তরা হলেন: বাহাদুর মিয়া, রনি মিয়া ও মিল্টন। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মালেক মিয়া, শাহীনুর রহমান ও জহুরুল ইসলাম। এছাড়াও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শামীম হোসেন, জাকির মিয়া ও আরিফ হোসেন। এদের মধ্যে আরিফ পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৭ জানুয়ারি বুধবার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হারিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে যায় ঢাকার ধামরাই উপজেলার চর চৌহাট এলাকার প্রবাসী দেলোয়ার হোসেনের ছেলে শাকিল ও একই গ্রামের প্রবাসী আবু বক্করের ছেলে ইমরান। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে গিয়ে অপহরণের শিকার হন চতুর্থ শ্রেণীর ওই দুই শিক্ষার্থীরা।

অতঃপর পরদিন ২৮ শে জানুয়ারি বৃহস্পতিবার মোবাইল ফোনে মোট দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এরপরে ২৯ শে জানুয়ারি শুক্রবার রাতে মির্জাপুর উপজেলার হাড়িয়া গ্রামের একটি লেবুবাগান থেকে নিখোঁজ ওই দুই শিশুর গলাকাটা লাশ উদ্ধার করা হয়। ৩০ শে জানুয়ারি শনিবার শিশুর মা জোসনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপরে পুলিশ ১১ জনের নাম উল্লেখ করে ৮ জুন আদালতে চার্জশিট জমা দেয়। দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেয় আদালত। বর্তমানে ৮ আসামি জেলহাজতে থাকলেও বাকি একজন এখনও পলাতক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here