মোবাইল কোর্টের অভিযানে গিয়ে অসহায় এক পরিবারের পাশে দাঁড়ালেন মুজিবনগরের ইউএনও

0
209
মোবাইল কোর্টের অভিযানে গিয়ে অসহায় এক পরিবারের পাশে দাঁড়ালেন মুজিবনগরের ইউএনও

মোঃ তুহিন, নিজস্ব প্রতিবেদক: চলার সময় পথে -ঘাটে এমন অনেক অসহায়ের করুণ আর্তি আমাদের চোখে পড়ে। আমরা কয়জনই বা তাদেরকে সহযোগীতায় এগিয়ে যাই। সেই দৃষ্টিতে মুজিবনগরের ইউএনও একজন অনুকরণীয়– অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন। প্রমাণ দিলেন, সত্যিই তিনি একজন দরদী মানুষ। সৃষ্টির প্রতি রহম বা দয়া করলে স্রষ্টার দয়া-করুণা-রহমত লাভ করা যায়।অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার জনাব উসমান গণি। গতকাল ১৮-ই এপ্রিল শনিবার কোনো এক কারণে সোনাপুর গ্রামের ইসলাম শেখের বাড়িতে মোবাইল কোর্ট পরিচালনার উদ্দেশ্যে সেখানে পৌঁছানোর পর যে ঘটনা ঘটে থাকে উপজেলা নির্বহী কর্মকর্তা ঘটানাবহুল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যাক্তিগত আইডিতে তুলে ধরেন।

সরাসরি ‍ইউএনও সাহেবের ফেসবুক থেকে তুলে দেওয়া হলো -”
সাজা দেবো, নাকি সাজা নেবো!

কোনো এক কারণে আজ দুপুরে এই বাড়িতে মোবাইল কোর্টের অভিযানে গিয়ে মনে হলো তাকে সাজা দেওয়াতো দূরে থাক, বরং কিছু টাকা এই পরিবারকে দিয়ে আসা উচিত।

স্বামী-স্ত্রী ও তিন ছেলে-মেয়েসহ পাঁচ সদস্যের সংসার। ছোট্ট এই কুঁড়ে ঘরে একটি মাত্র ছোট খাট। এই ঘরের মধ্যেই রান্না, খাওয়া ও পাঁচজন মানুষের বসবাস। ঘরের চাটাইয়ের ভাঙ্গা বেড়ার যে কোনো দিক দিয়ে শিয়াল, কুকুর, সাপ বা মানুষও খুব সহজে প্রবেশ করতে পারে। এই ঘরেই রয়েছে বিয়ের উপযুক্ত দুইটি মেয়ে! দেখে খুব অমানবিক জীবন-যাপন মনে হলো।

এটা সোনাপুর গ্রামের ইসলাম শেখের পরিবারের কাহিনী। এই পরিবারের এ অবস্থার পরিবর্তন খুব জরুরী। আমি যতদূর পারি এই পরিবারকে সরকারি সহযোগিতা প্রদান করবো।”

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের আজকের এই উদ্যোগ যা অনুসরণীয় অনুকরণীয় হয়ে থাকবে বাংলাদেশের প্রতিটা ইউএনও এর কাছে। আর এ মহান কাজের জন্য ইউএনও মহোদয় সত্যিই প্রশংসার যোগ্য ।

ফেসবুক পোস্টের পরে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জন প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন পরিবারটিকে প্রধানমন্ত্রীর বরাদ্দ জমি আছে ঘর নেই প্রকল্পের আওতায় বাড়ি দেওয়ার নিদের্শনা দেন। দৈনিক বার্তা ২৪ / ১৯ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here