রক্ত দিয়ে সহায়তা করলো রোটারি ক্লাব অব কুষ্টিয়া

0
84

কুষ্টিয়া: রোটারি ক্লাব অব কুষ্টিয়া আবারও প্রমাণিত করলো জরুরী প্রয়োজনে রোটারিয়ানরা সবসময় সাধারণ মানুষের সাথে রয়েছেন। কুষ্টিয়ার ডাঃ তোফাজ্জুল হেল্থ সেন্টার এ ভর্তি রোগীর জন্য জরুরি ভিত্তিতে ও-নেগেটিভ O(-)ve গ্রুপের রক্তের সন্ধানে নেমে পড়ে রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট কাজী সামছুন নাহার আলো ও সেক্রেটারী কেএএম রুয়াইম রাব্বী।

তারা বিভিন্ন কর্ণারে কুষ্টিয়া জেলা এবং কুষ্টিয়া জেলার বাইরে পরিচিত ও শুভাকাঙ্খীদের মধ্যে সন্ধান করতে থাকেন। রোটারেক্টরদের সহায়তায় রক্তের সন্ধান পায় রোটারি ক্লাব অব কুষ্টিয়া।

রোটারি ক্লাব অব কুষ্টিয়ার সেক্রেটারী রুয়াইম রাব্বি জানান, রোটারি ক্লাব অব ঢাকা ডাইনামিকের রোটারিয়ান মোঃ আশরাফুল ইসলাম আমাকে রোগীর তথ্য দিলে আমি রোটারি ক্লাব অব কুষ্টিয়ার সকল রোটারিয়ান এবং রোটারেক্টরদের রক্তের সন্ধানের জন্য আহ্বান জানাই।

পাশাপাশি আমি এবং প্রেসিডেন্ট কুষ্টিয়া ও কষ্টিয়ার বাইরে রক্তের সন্ধান শুরু করি। মঙ্গলবার (৮ জুলাই) সকালে রোটারেক্টর তানজির রহমান কুষ্টিয়ার দৌলতপুর থানার আল্লারদর্গা গ্রামে রক্তের সন্ধান দিলে আমি এবং প্রেসিডেন্ট রোটারেক্টর তানজির রহমানকে সাথে নিয়ে রক্ত দাতাকে গ্রাম থেকে নিয়ে আসি এবং প্রয়োজনীয় পরীক্ষা শেষে তিনি রক্ত দিতে সক্ষম হন। এতে রোগীর পরিবার স্বস্তি ফিরে পায়।

রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট কাজী সামছুন নাহার আলো জানান, আমাদের আহার প্রতিদিন ও বৃক্ষরোপণ কর্মসূচি চলমান থাকা সত্ত্বেও O(-)ve গ্রুপের রক্তের জরুরী প্রয়োজন হওয়ায় আমরা সকল মহলে সন্ধান করতে থাকি। আমরা রোগীর পরিবারকে কথা দিয়েছিলাম এবং রোটারি ক্লাব অব কুষ্টিয়া সেই কথা রাখতে পেরেছে।

ডাঃ তোফাজ্জুল হেল্থ সেন্টারের স্বত্ত্বাধীকারী ও রোটারিয়ান ডাঃ এ এফ এম আমিনুল হক রতন নলেন, আমি এই কর্মকান্ডে থাকতে পেরে নিজেকে গর্বিত বোধ করছি। রোটারি ক্লাব অব কুষ্টিয়া জরুরী প্রয়োজনে সাধারণ জনগণের পাশে রয়েছে তা আবারও প্রমাণ করলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here