রূপগঞ্জের গাউছিয়ার ফুটপাতে এখন ফুলের বাগান

0
119
রূপগঞ্জের গাউছিয়ার ফুটপাতে এখন ফুলের বাগান


রূপগঞ্জ প্রতিনিধি :রাজধানীর পার্শ্ববর্তী অন্যতম ব্যবসায়ীক কেন্দ্র রূপগঞ্জের গাউছিয়া মার্কেট। এলাকাটি পাইকারী কাপড়ের মার্কেট হিসেবে বেশ কয়েকটি জেলার ব্যবসায়ীদের কাছে পরিচিত। এই সুযোগে এখানকার অবৈধ দখলদাররা ফুটপাত দখল করে এতদিন নির্বিঘে ব্যবসা করত। এমন পরিস্থিতিতে সাধারন জনগণের নির্বিঘে পথচলা ও দুর্গন্ধময় ময়লার ভাগাড় পরিস্কার করে উপজেলা প্রশাসন ফুটপাত দখলমুক্ত করেছে। সেইসাথে অবৈধ দখলদাররা যেন পুনরায় ফুটপাত দখল করতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে এখানে ফুলের বাগান করার কাজ পুরোদমে শুরু হয়েছে। জানা যায়, গাউছিয়ার কাপড়ের মার্কেটে প্রতি মঙ্গলবার সাপ্তাহিক হাট ছাড়াও এখানে প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম ঘটে থাকে। আর এলাকাটি ব্যবসায়ীক কেন্দ্র হওয়ায় অবৈধ দখলদাররা ঢাকা-সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকার ফুটপাত দখল করে দীর্ঘদিন ব্যবসা করছিল। একারনে ফুটপাত দিয়ে সাধারন মানুষের চলাচল প্রায় অচল ছিল। সাধারন জনগণ বাধ্য হয়ে মহাসড়কের উপর দিয়ে যাতায়াত করত। এতে তাদেরকে প্রতিনিয়ত নানা দুর্ভোগ পোহাতে হতো। সেইসাথে ফুটপাতের অবৈধ দখলদারদের মধ্যে চাঁদাবাজি, দোকান দখলকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে অনেক প্রানহানীসহ সহিংস ঘটনাও ঘটেছে।

এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন গাউছিয়ার ফুটপাত দখলমুক্ত করতে কঠোর হন। ফুটপাত অবৈধ দখলমুক্ত করার পাশাপাশি যেন পুনরায় দখল না হয় সেজন্য উপজেলা প্রশাসন এখানে ফুলের বাগান নির্মান করছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রূপগঞ্জের সচেতনমহল। এই প্রকল্পটি পূর্নাঙ্গ রূপ লাভের পর সৌন্দর্যমন্ডিত হয়ে এখানকার চিত্র পাল্টে যাবে বলে এলাকাবাসী মনে করছেন।


এব্যাপারে ভূলতা ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ আমিনুল ইসলাম বলেন, ভূলতা ও গাউছিয়া এলাকার ফুটপাত থাকবে অবৈধ দখলদারমুক্ত এবং জনসাধারণের জন্য উন্মুক্ত। তিনি আরো বলেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে এখানকার ফুটপাতে যে ফুলের বাগান করা হচ্ছে তাতে এলাকার সৌন্দর্য ফুটে উঠবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here