র‍্যাব-০৮ এর অভিযানে অপহরণ হওয়া ০৩ ব্যবসায়ী উদ্ধার , আটক ৫

0
113
র‍্যাব-০৮ এর অভিযানে অপহরণ হওয়া ০৩ ব্যবসায়ী উদ্ধার , আটক ৫

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর প্রতিনিধিঃ ফরিদপুর থেকে অপহরণ হওয়ার একদিন পর মুরগি ব্যবসায়ীসহ ৩ জনকে বরগুনা থেকে উদ্ধার করেছে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। এ সময় আটক করা হয়েছে অপহরণকারী চক্রের ৫ সদস্যকে।

র‍্যাব-০৮ দ্বারা উদ্ধারকৃত অপহৃতরা হলো, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা এলাকার ফজলুর রহমান খানের ছেলে পিন্টু খান (২৯), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার গাবয়ী এলাকার মন্টু হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৬) ও বরগুনার বেতাগী উপজেলার কালিথাবাড়ী গ্রামের মৃত জালাল গাজীর ছেলে সাইদুল গাজী (২২)।

মাদারীপুরের র‍্যাব-০৮ এর দ্বারা আটককৃত অপহরণকারী চক্রের সদস্যরা হলেন, মাদারীপুরের শিবচর উপজেলার হাওলাদার কান্দি গ্রামের নুরুল ইসলাম হাওলাদারের ছেলে মুরাদ হোসেন (২৯) ও রাশেদ মিয়া (২১), একই এলাকার মোবারক হাওলাদারের ছেলে সোহাগ হাওলাদার (২২), ধুতারা এলাকার মাহিম খাঁর ছেলে রাসেল খাঁ (২১) এবং মোড়ল কান্দি গ্রামের সাদেক আলী মোড়লের ছেলে ইমরান হোসেন শাজাহান (৪৫)।

মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, গত রবিবার সন্ধ্যায় টাঙ্গাইল থেকে পিকআপযোগে মুরগি ক্রয় করে পটুয়াখালীর উদ্দ্যেশে রওয়ানা দেন ব্যবসায়ী পিন্টু খান ও তার দুই সহযোগী। মাঝপথে ফরিদপুরের ভাঙ্গা এলাকায় আসলে সোমবার ভোরে পিকআপ গতিরোধ করে দেশীয় অস্ত্রের মাধ্যমে জিম্মি করে ওই ব্যবসায়ীসহ ৩জনকে অপহরণ করা হয়। এ সময় তাদের সাথে থাকা মুরগিবোঝাই পিকআপটিও নিয়ে যায় অপহরণকারীরা। এ সময় সংবাদের ভিত্তিতে অভিযানে নামে র‌্যাব। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামিরদি থেকে সোমবার সন্ধ্যায় আটক করা হয় এই চক্রের মূলহোতা মুরাদ হোসেনসহ ৫জনকে। আটককৃতদের সবার বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলায়। পরে অপহরণকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে ব্যবসায়ী পিন্টুসহ ৩জনকে বরগুনার বেতাগী থেকে উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় ফরিদপুরের ভাঙ্গা থানায় ওই ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়েরর পরে অপহরণকারী ৫জনকে আদালতে সোপর্দ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here