সখীপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক স্কুল শিক্ষকের মৃত্যু

0
215

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে।গত বুধবার রাতে সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের দিঘীরচালা গ্রামের নিজ বাড়িতে তিনি মারা গিয়েছেন। আর  নিহত স্কুল শিক্ষক শামসুল হক বড়হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

সখীপুরের স্থানীয় ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুত জানিয়েছেন, “ওই স্কুল শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে আজ বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) পাঠানো হয়েছে। কিন্তু এতে পুরো ইউনিয়নে আতঙ্ক বিরাজ করছে।”

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেছেন, “ওই শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে স্থানীয়ভাবে মৃত ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর পরীক্ষার জন্য নমুনা ঢাকার আইইসিডিআরে পাঠানো হয়েছে। এছাড়াও ওই বাড়ির সব লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়েছে।”

উল্লেখ্য যে, ওই শিক্ষকের আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। তিনি দু-তিন দিন ধরে  জ্বরে ভুগছিলেন। মৃত্যুর আগে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গিয়েছিল। আর খবর পেয়ে বুধবার রাতেই ওই ইউনিয়নের চেয়ারম্যান ও থানা পুলিশ ওই বাড়িতে গিয়েছিলেন।

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা জানিয়েছেন, “মৃত্যুর আগে সবারই শ্বাসকষ্ট দেখা দিয়ে থাকে। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল না আসা পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছেনা। দৈনিক বার্তা ২৪ / ০৯ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here