সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি

0
467
সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি

সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি ঃকরোনার ভয়াবহতার মধ্যেও আইপিএল চালিয়ে নিচ্ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু শেষ পর্যন্ত যখন আইপিএলের কঠোর বায়ো-সিকিউর পরিবেশের মধ্যে করোনাভাইরাস প্রবেশ করে ফেলল, বেশ কয়েকজন আক্রান্ত হলো, তখন বিসিসিআই আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত জানাল।

আইপিএল স্থগিত হওয়ার পর ভারতে থাকা বিদেশি ক্রিকেটাররা কিভাবে তাদের নিজ নিজ দেশে ফিরবেন, সে সম্পর্কে তৈরি হয়েছে নানা জ্বল্পনা-কল্পনা। এরই মধ্যে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মধ্যেও তৈরি হয়েছে নানা চিন্তা-ভাবনা। দেশের সেরা দুই ক্রিকেট প্রতিভা সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান আইপিএল খেলতে এখন রয়েছেন ভারতের মাটিতে।

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট খুব বেশি বিধ্বংসী এবং দ্রুত ছড়ায়। যে কারণে, ভারতীয় ভ্যারিয়েন্ট যেন প্রবেশ করতে না পারে, সে জন্য এরই মধ্যে ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে বাংলাদেশ সরকার। ফ্লাইটও বন্ধ। এমন পরিস্থিতিতে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে কিভাবে দেশে ফিরিয়ে আনা হবে?

এ নিয়ে দুঃশ্চিন্তার অন্ত নেই এ দেশের ক্রিকেট সমর্থকদের। বিকেলেই বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন, ‘দু-একদিনের মধ্যেই ফিরে আসতে পারেন সাকিব-মোস্তাফিজ’। কিন্তু কিভাবে তাদের ফেরত আনা হবে, সে ব্যাপারে কোনো দিক নির্দেশনা ছিল না তার বক্তব্যে।

সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি
সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি

এ নিয়ে বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের স্মরণাপন্ন হয় জাগো নিউজ। আজ (মঙ্গলবার) রাতে জাগো নিউজকে জালাল ইউনুস জানিয়েছেন, ‘বর্তমান অবস্থায় চার্টার্ড ফ্লাইট ছাড়া তাদের দু’জনের বাংলাদেশে আসার সুযোগ এবং সম্ভবনা একেবারেই নেই।’

তাহলে কিভাবে দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ? আবার ভারতের যে অবস্থা, তাদেরকে সেখানে বসিয়ে রাখাও নিরাপদ নয়। জালাল ইউনুস বললেন, ‘প্রাথমিক অবস্থায় ঠিক করা ছিল ১৮ মে সাকিব এবং মোস্তাফিজ, দু’জনকেই একই ফ্লাইটে ফেরত আনা হবে; কিন্ত বর্তমান প্রেক্ষাপটে যত তাড়াতাড়ি সম্ভব তাদেরকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চেলছে এবং পুরো প্রক্রিয়াটি ব্যক্তিগতভাবে তদারক করছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।’

তবে চাটার্ড ফ্লাইটে করে দু’জনকে দেশে ফিরিয়ে আনতে গেলেও রয়েছে একটি জটিলতা। কারণ, সাকিব-মোস্তাফিজ কিন্তু একই শহরে নয়, দু’জন রয়েছেন ভিন্ন ভিন্ন শহরে। সেটাই তুলে ধরলেন জালাল ইউনুস।

তিনি বলেন, ‘একটাই জটিলতা সাকিব এবং মোস্তাফিজ দু’জন ভিন্ন ভিন্ন শহরে অবস্থান করছে। তাদেরকে একত্রিত করা এবং একই চাটার্ড ফ্লাইটে দেশে যথাশিগগির ফেরত আনার পুরো কাজ চলছে। এ ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সরকারের উর্ধ্বতন মহলেও যোগযোগ চলছে।’

জালাল ইউনুসের কথায় যেটা নিশ্চিত হওয়া গেলো, সেটা হচ্ছে- একটি চাটার্ড ফ্লাইটে করেই দেশে ফেরত আনা হবে বাংলাদেশের সেরা এই দুই ক্রিকেটারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here