সাভারে নতুন করে ৩জন করোনা রোগী সনাক্ত

0
181
রূপগঞ্জে করোনায় নতুন আক্রান্ত ৩ মোট ১৯

মোঃইয়াসিন,সাভার প্রতিনিধি: ঢাকার সাভারে আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা।
মঙ্গলবারের (২৮এপ্রিল)সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে ওই তিনজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এ নিয়ে সাভারে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ জনে।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার পর্যন্ত সাভার থেকে ৩৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ১৮ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এ ছাড়া সাভারে আরও তিনজন করোনা আক্রান্ত রোগীর তথ্য রয়েছে, যারা নিজ উদ্যোগে ঢাকা থেকে পরীক্ষা করিয়েছেন।
সূত্র আরও জানায়, সাভারে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৩ এপ্রিল। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। এর পর থেকে প্রতিদিন গড়ে একজন করে করোনায় আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছিল। কিন্তু গত সোমবার থেকে এই সংখ্যা বাড়তে থাকে। মঙ্গলবার ১১ জনের নমুনা সংগ্রহ করে তিনজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এ প্রসঙ্গে গার্মেন্টস শ্রমিক সংহতির সভা প্রধান তাসলিমা আখতার বলেন, সাভার-আশুলিয়া যে হারে পোশাক কারখানা খুলছে আর শ্রমিকেরা বেতনের দাবিতে রাস্তায় নামছেন তাতে এই এলাকায় করোনা ভয়াবহ রূপ নিতে পারে।
একই রকম শঙ্কা প্রকাশ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা আজ দুপুরে বলেন, সাভারকে নিরাপদ রাখতে প্রথম থেকেই উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ব্যাপক কাজ করা হচ্ছিল। কিন্তু কারখানা খোলার পর থেকে সব এলোমেলো হয়ে যাচ্ছে। তিনি বলেন, ‘সাভারে করোনা আক্রান্ত এমন রোগী আছে যার তথ্য আমাদের কাছে নেই। কারণ তারা বিভিন্ন এলাকা থেকে আক্রান্ত হয়ে সাভারে ঢুকেছেন এবং তথ্য গোপন রেখেছেন।’

দৈনিক বার্তা ২৪ / ২৯ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here