সাভারে ভেজাল বিরোধী অভিযানে ২টি কারখানাকে জরিমানা

0
102
সাভারে ভেজাল বিরোধী অভিযানে ২টি কারখানাকে জরিমানা

মোঃইয়াসিন,সাভার (ঢাকা) প্রতিনিধি: ঢাকা জেলার সাভার ও আশুলিয়ায় দুটি কারখানাকে অস্বাস্থ্যকর খাবার প্রস্তুত,সংরক্ষন ও বক্রির দায়ে নয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৪এর ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে সাভারের নামা বাজার এলাকায় রুপা এন্টারপ্রাইজ ও আশুলিয়ার জিরাবো এলাকার বেক টাইম খাদ্য প্রস্তুত কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যার ৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

র‌্যাব ৪ জানায় দীর্ঘ দিন ধরে সাভারের নামা বাজার এলাকায় রুপা এন্টারপ্রাইজের মালিক গৌতম সাহা অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিনি ও ফিটকারি দিয়ে গুড় তৈরি করে বাজারে বিক্রি করে আসছিলো।

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে কারখানা মালিক গৌতম সাহাকে নগদ চার লক্ষ টাকা জরিমানা করা হয় ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। সেই সাথে কারখানাটি থেকে বিপুল পরিমান ভেজাল গুড় জব্দ করে নদীতে ফেলে নষ্ট করা হয়।

অন্যদিকে আশুলিয়ার জিরাবো এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে দীর্ঘ দিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে এলুমিনিয়াম সালফেট ও ক্ষতিকর কাপড়ের রঙ দিয়ে সেমাই, বিস্কুট কেকসহ নানা খাদ্য দ্রব্য উৎপাদন করে আসছিলো বেক টাইম কারখানার মালিক আলমগীর হোসেন। এর সূত্রধরে র‌্যাবের অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানাটির মালিক আলমগীর হোসেনকে নানা অভিযোগে পাঁচ লাখ টাকা জরিমানা করেন ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন ও সেই সাথে কারখানা থেকে নানা ধরনের ক্ষতিকর কেমিক্যাল জব্দ করা হয়।

র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান বলেন, এসব ক্ষতিকর খাবার খেয়ে মানুষ নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব ৪(সিপিসি-২) এর সিনিয়র এএসপি উনু মং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here