সোস্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে গুজব রটনায় আটক ১

0
94
সোস্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে গুজব রটনায় আটক ১

মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধি: সোস্যাল মিডিয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের একাধিক গুরুত্বপুর্ন ব্যক্তিদের নিয়ে ‘মানহানিকর’ পোস্ট দেওয়ায় এক যুবককে পঞ্চগড় থেকে আটক করেছে র‌্যাব- ১৩ দিনাজপুরের একটি বিশেষ আভিযানিক দল।

র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্প সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৩০ এপ্রিল) গভীর রাতে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলাধীন যাদববাটি এলাকায় অভিযান চালিয়ে গুজব রটনাকারী ফরিদুল ইসলাম (২৮) নামের এক যুবককে আটক করা হয়।

এসময় তার মোবাইল ফোন জব্দ করে তার ব্যবহৃত ফেইসবুক আইডি সার্চ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের বিরুদ্ধে বিভিন্ন প্রকার মিথ্যা, অশ্লীল ও মানহানিকর পোস্ট করার প্রমাণ পাওয়া যায়।

সূত্র আরো জানা যায়, আটককৃত যুবক তার নিজ গ্রামস্থ বসতবাড়ী হতে ডিজিটাল মাধ্যম ব্যাবহার করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের বিরুদ্ধে বিভিন্ন প্রকার মিথ্যা, অশ্লীল ও মানহানিকর তথ্য প্রচার করে আসছিলো। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক তার অপরাধের কথা স্বীকার করেছে।

সে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলাধীন যাদববাটি এলাকার মোঃ পৈমদ্দিনের ছেলে।

র‌্যাব বাদী হয়ে আটককৃতের বিরুদ্ধে পঞ্চগড় জেলার আটোয়ারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের পূর্বক সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্পের সহকারি পরিচালক এএসপি আ.ন.ম. ইমরান খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here