খালেদা জিয়ার মুক্তি সময়ের ব্যাপার মাত্র: ওবায়দুল কাদের

0
208
ওবায়দুল কাদেরঃ জনকল্যাণকর রাজনীতির পথে আসুন
ওবায়দুল কাদের

দৈনিক বার্তা ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি সময়ের ব্যাপার মাত্র বলেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (২৫ মার্চ) সংবাদিকদের একথা যানান তিনি। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশের কোনো পরিবর্তন হবে না। তাই বিএনপিকে ইতিবাচকভাবে দেখার আহ্বান জানাচ্ছি।

ওবায়দুল কাদের আরো বলেন কাদের বলেন, পরিবারের পক্ষ থেকে মুক্তির আবেদন করায় এবং বয়স ও স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়েই খালেদা জিয়ার সাজা স্থগিত করেছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানিকতা শেষ হলেই তিনি মুক্তি পাবেন। মুক্তিতে দেরি হওয়ার কোনো কারণ নেই।

এর আগে  মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৪টার দিকে গুলশানের নিজ বাসভবনে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে আইন মন্ত্রি আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ হচ্ছে আইনি প্রক্রিয়ায় দুই শর্তে দণ্ডাদেশ স্থগিত রেখে তাকে মুক্তি দেয়া হোক। সরকার মানবিক কারণে সদয় হয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা (উপধারা-১) অনুযায়ী এটা আইনি প্রক্রিয়ায় করা হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশে গমন না করার শর্তে প্রধানমন্ত্রীর আদেশে খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। এ সময় তাকে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করতে হবে। বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার এ সিদ্ধান্ত নিয়েছে।  দৈনিক বা্র্তা ২৪ / ২৫ মার্চ ২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here