বঙ্গবন্ধুর নামে সেন্টার অফ এক্সিলেন্স এবং জাস্টিস রাধাবিনোদ পাল এর নামে আইন অনুষদের নামকরণ রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের

0
129
রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে

প্রিতম মজুমদার: পঞ্চম সিন্ডিকেট সভার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেন্টার অফ এক্সিলেস্ন এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর টোকিও ট্রাইব্যুনালের বিচারক জাস্টিস ডক্টর রাধাবিনোদ পাল এর নামে আইন অনুষদের নামকরণ করেছে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

গতকাল সন্ধ্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়াল সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ শাহজাহান আলীর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডঃ ইসমত আরা খাতুন এর সঞ্চালনায় ভার্চুয়াল সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব হাসানুল হক ইনু এমপি, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব আফরোজা হক রিনা, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ হারুন উর রশিদ আসকারী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শাহিনুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডঃ মোঃ জহরুল ইসলাম, বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য সচিব জনাব মুহ. শামসুর রহমান বাবু, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ডঃ মোঃ শহিদুর রহমান।

উল্লেখ্য একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে পৌঁছে দিতে প্রয়োজন সেন্টার অব এক্সিলেন্স। এছাড়া করোনা সহ ভবিষ্যতের সম্ভাব্য সংক্রামক রোগ প্রতিরোধ ও প্রতিকারে যোগ্য মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে জনস্বাস্থ্যবিষয়ক প্রোগ্রাম চালুর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

সভার শুরুতে সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে জাতির যে সমস্ত শ্রেষ্ঠ সন্তান ও সম্মুখ যোদ্ধা শহীদ হয়েছেন তাদের জন্য শোক প্রস্তাব গৃহীত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here